বিহারের হাজিপুরে ভয়াবহ রেল দুর্ঘটনা, মৃত অন্তত ৬

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের রেল দুর্ঘটনা বিহারে। বৈশালীর হাজিপুরের কাছে দিল্লিগামী সীমাঞ্চল এক্সপ্রেসের ৯টি বগি লাইনচ্যুত। এই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন অন্তত ছ’জন, আহত বহু যাত্রী বলে রেল সূত্রে খবর। রবিবার ভোর ৩টে ৫৮ মিনিট নাগাদ এই দুর্ঘটনাটি ঘটে।

রেল মন্ত্রকের সূত্রে জানানো হয়েছে, সীমাঞ্চল এক্সপ্রেসের এসি কামরা বি-৩, স্লিপার কামরা এস-৮, এস-৯, এস-১০-সহ প্রায় নয়টি কামরা লাইনচ্যুত হয়েছে। ইতিমধ্যেই শুরু হয়েছে উদ্ধারকাজ| বরাউনি শোনপুর থেকে রিলিফ ট্রেন ইতিমধ্যেই রওনা দিয়েছে হাজিপুরের দিকে। রেল মন্ত্রকের সূত্রে শোনপুর, হাজিপুর ও বরাউনিতে তিনটি হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। নম্বরগুলি হল ০৬১৫৮২২১৬৪৫, ০৬২২৪২৭২২৩০, ০৬২৭৯২৩২২২২। এই দুর্ঘটনায় অনেকেই গুরুতর আহত হয়েছেন। ফলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, উদ্ধার কাজ শুরু হলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। রেল সূত্রে খবর, যোগবাণী-আনন্দবিহার টার্মিনাল সীমাঞ্চল এক্সপ্রেসের যাত্রীদের ভোর ৩টে ৫৮ মিনিট নাগাদ মারাত্মক একটা শব্দে ঘুম ভেঙে যায়। সেই সময়ই শাহাদাই বুজুর্গের কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়ে পড়ে।

ঘটনার সময় অধিকাংশ যাত্রীরাই ঘুমাচ্ছিলেন। এক যাত্রী জানিয়েছেন, ঘুমের মধ্যেই একটি বিকট শব্দ শুনতে পেয়েছিলেন তিনি। তারপরই হঠাৎ যেন তাঁকে কেউ ছুঁড়ে ফেলে দিল। প্রাথমিক ধাক্কা কাটিয়ে উঠে কামরা থেকে কোনওমতে বেরিয়ে আসেন তিনি। স্থানীয়রা জানিয়েছেন, এই ঘটনায় অনেকেই গুরুতর আহত হয়েছেন। বগির নিচেও অনেকের চাপা পড়ে থাকার সম্ভাবনা রয়েছে।



Bengali News Bengali News via Sangbad Pratidin

Comments

Popular posts from this blog

তোলা চেয়ে জেল থেকেই ব্যবসায়ীকে হুমকি ফোন গব্বর-রমেশের

‘পাক সহায়তায় মোদিকে ক্ষমতাচ্যুত করতে চাইছে কংগ্রেস’, আক্রমণ প্রতিরক্ষা মন্ত্রীর

পেট্রোল ছাড়াই চলবে বাইক, দিশা দেখালেন নদিয়ার স্কুল মাস্টার