শট দেওয়ার পর মনিটরে নিজেকে দেখতেন না বিদ্যা, কেন?

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি প্রথমসারির অভিনেত্রীদের মধ্যে অন্যতম। মেদবহুল চেহারা ছাপিয়ে পর্দায় বরাবরই প্রাধান্য পেয়েছে তাঁর বুদ্ধিদীপ্ত চোখ, ঝকঝকে হাসি ও প্রাণবন্ত অভিনয়। কিন্তু তাও বারবারই চেহারা নিয়ে সমালোচনার মুখোমুখি হতে হয়েছে তাঁকে। তিনি বিদ্যা বালন। আপাত দৃষ্টিতে এই সব বিষয়ে তাঁকে ‘ডোন্ট কেয়ার’ বলে মনে হলেও সমস্যা ও সমালোচনায় তিনিও যে বিব্রত হন, সে বিষয়ে এবার মুখ খুললেন তিনি।

অভিনেত্রী জানিয়েছেন, অসুস্থতার কারণে অনেক চেষ্টা করা সত্ত্বেও কখনও রোগা হতে পারেননি তিনি। আর তাই একাধিকবার হেনস্তার শিকারও হতে হয় তাঁকে। আধুনিক সিনেমার বিষয় বদলেছে। চেহারার থেকেও প্রাধান্য পেয়েছে বুদ্ধিদীপ্ত অভিনয়। তাই এত সমালোচনার পরেও তাঁর নায়িকা হওয়ায় বিশেষ সমস্যা হয়নি। কিন্তু অল্প বয়স থেকেই ওজন কমানো নিয়ে সাধারণ মানুষের উপদেশ শুনতে হয়েছে। এটা যে সব সময় ভাল লাগত তা নয়। তাই নিয়মিত ব্যায়াম করে রোগা হওয়ার চেষ্টা করতেন বলেও জানিয়েছেন তিনি। কিন্তু ছোটবেলা থেকেই হরমোনের অসুখে আক্রান্ত হওয়ার কারণে রোগা হওয়া হয়নি। একটা সময় ব্যায়ামে হরমোনের সমস্যা কিছুটা কমলেও পরে আবার তা বেড়ে যায় বলেও তিনি জানিয়েছেন।

এক রাতের জন্য ১ কোটি! এমনই প্রস্তাব পেলেন বিখ্যাত অভিনেত্রী ]

একটা সময় এই বিষয়টা তাঁকে এতটাই অস্বস্তিতে ফেলত যে শট দেওয়ার পর মনিটরে নিজেকে আর দেখতেন না। ‘এতকিছুর পরেও যাঁরা মনে করেন শরীর চর্চা না করে ও ভুল খাবার খেয়ে আমি মোটা, তাঁদের কথা আমার রাগ হয়ে যায়’ বলে মন্তব্য করেন বিদ্যা। তাঁর কথায় এই অত্যধিক ওজনের কারণে তাঁকে কত চ্যালেঞ্জ পেরতে হচ্ছে তার খবর কেউ রাখে না। শুধু তিনি নন। চেহারার কারণে ঘরে বাইরে যে সব মহিলাকে সমালোচনার মুখে পড়তে হয়, তাঁদেরও উচিত জবাব দেওয়ার পরামর্শ দিয়েছেন বিদ্যা।

‘আত্মহত্যার চেষ্টা করেছিলাম’, স্বীকারোক্তি জয়াপ্রদার ]



Bengali News Bengali News via Sangbad Pratidin

Comments

Popular posts from this blog

তোলা চেয়ে জেল থেকেই ব্যবসায়ীকে হুমকি ফোন গব্বর-রমেশের

‘পাক সহায়তায় মোদিকে ক্ষমতাচ্যুত করতে চাইছে কংগ্রেস’, আক্রমণ প্রতিরক্ষা মন্ত্রীর

পেট্রোল ছাড়াই চলবে বাইক, দিশা দেখালেন নদিয়ার স্কুল মাস্টার