বছরের শুরুতেই নক্ষত্রপতন, প্রয়াত কিংবদন্তী অভিনেতা কাদের খান

সংবাদ প্রতিদিন  ডিজিটাল ডেস্ক: নতুন বছরের প্রথম দিনেই খারাপ খবর সিনেপ্রেমীদের জন্য। প্রয়াত হলেন প্রবাদপ্রতিম অভিনেতা কাদের খান। দীর্ঘদিন ধরে শ্বাসকষ্ট-সহ একাধিক জটিল রোগে ভুগছিলেন তিনি। ৮১ বছর বয়সে কাদের খানের জীবনাবসান হল। গত প্রায় ১৬-১৭ দিন কানাডার একটি হাসপাতালে ভরতি ছিলেন তিনি। মূলত কমেডিয়ান হিসেবে পরিচিত কাদের প্রায় তিনশোর বেশি ছবিতে অভিনয় করেছেন, সংলাপ লিখেছেন প্রায় ২৫০টি ছবির। গত ৩০ ডিসেম্বর দূর্ভাগ্যজনকভাবে তাঁর মৃত্যু নিয়ে গুজব ছড়ায় সোশ্যাল মিডিয়ায়। পরে তাঁর ছেলে নিশ্চিত করেন তিনি বেঁচে রয়েছেন। তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। কিন্তু গতকাল রাতেই তাঁর মৃত্যু হয়েছে বলে খবর সংবাদসংস্থা পিটিআই সূত্রে।

দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন কাদের। আচমকা শ্বাসকষ্ট শুরু হওয়ায় এ মাসের গোড়ার দিকে আশঙ্কাজনক অবস্থায় কানাডার একটি হাসপাতালে ভরতি করা হয় তাঁকে৷ বেশ কয়েকবছর আগে অভিনয় জগত থেকে ছুটি নিয়েছিলেন কাদের খান৷ তারপরই দেশ ছেড়ে কানাডায় চলে যান তিনি৷ ছেলে সরফরাজ এবং পুত্রবধূ সহিস্তার সঙ্গে আপাতত কানাডায় ছিলেন তিনি৷ ২০১৭-তে একবার অসুস্থ হয়ে পড়েন। ওই সময় থেকেই হাঁটতে চলতে গেলে অসুবিধার মধ্যে পড়তে হত তাঁকে। শুধু তাই নয়, তারপর থেকে কারও সহযোগিতা ছাড়া তিনি হাঁটাচলা করতে পারেতেন না৷ কয়েকদিন আগে তাই হাঁটুতে একটি অস্ত্রোপচার হয় তাঁর৷ প্রোগ্রেসিভ সুপ্রানিউক্লিয়ার পালসি নামে একটি দুরারোগ্য রোগে ভুগছিলেন অভিনেতা৷ সঙ্গে ছিল ডায়াবেটিস৷ এছাড়াও বার্ধক্যজনিত আরও কিছু রোগ ছিল৷ ইদানীং ক্রমশ জবুথবু হয়ে পড়েছিলেন কাদের খান৷ হাঁটতে ভয় পেতেন৷ ঠিকমতো কিছু মনে রাখতেও পারতেন না তিনি৷ দৃষ্টিশক্তি কমে গিয়েছিল তাঁর৷

[স্মৃতিতে থাকবেন মৃণাল সেন, পরিচালকের বাড়ি মিউজিয়াম করার প্রস্তাব]

সব মিলিয়ে গত সপ্তাহে শারীরিক অবস্থার খুব অবনতি হয় তাঁর৷ ফলে হাসপাতালের ভেন্টিলেশনে রাখা হয়। গত ৩০ তারিখ তাঁর মৃত্যুর ভুয়ো খবর ছড়ায় সোশ্যাল মিডিয়ায়। দুর্ভাগ্যজনকভাবে সেই ঘটনার পর অনেকেই আশা করেছিলেন হয়তো সুস্থ হয়ে উঠবেন কৌতুক অভিনেতা। কিন্তু বছরের প্রথম দিনই এল দুঃসংবাদ।



Bengali News Bengali News via Sangbad Pratidin

Comments

Popular posts from this blog

তোলা চেয়ে জেল থেকেই ব্যবসায়ীকে হুমকি ফোন গব্বর-রমেশের

‘পাক সহায়তায় মোদিকে ক্ষমতাচ্যুত করতে চাইছে কংগ্রেস’, আক্রমণ প্রতিরক্ষা মন্ত্রীর

পেট্রোল ছাড়াই চলবে বাইক, দিশা দেখালেন নদিয়ার স্কুল মাস্টার