বেঙ্গালুরুতে ভেঙে পড়ল বায়ুসেনার যুদ্ধবিমান মিরাজ, পাইলটের মৃত্যু

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ফের ভেঙে পড়ল ভারতীয় বায়ুসেনার বোমারু বিমান মিরাজ। এবার বেঙ্গালুরুতে। দুর্ঘটনায় বিমানের একজন পাইলট মারা গিয়েছে বলে খবর।

[ ‘র’-এর বিশেষ বিমানে দেশে ফিরল চপার কেলেঙ্কারির দুই অভিযুক্ত]

রাফালে যুদ্ধ বিমান কেনা নিয়ে যখন সরগরম জাতীয় রাজনীতি, তখন ভারতীয় বায়ুসেনার একের এক যুদ্ধবিমান ভেঙে পড়ছে। মাত্র চারদিনের ব্যবধানে ফের ভেঙে পড়ল আরও একটি বোমারু বিমান। জানা গিয়েছে, শুক্রবার সকালে বেঙ্গালুরুতে হ্যালের নিজস্ব বিমানবন্দরে মহড়ায় অংশ নিয়েছিল যুদ্ধবিমান মিরাজ। বিমানে দু’জন পাইলট ছিলেন। কিন্তু, রানওয়েত থেকে ওড়ার কিছুক্ষণ পরেই হুড়মুডিয়ে ভেঙে পড়ে ভারতীয় বায়ুসেনার যুদ্ধবিমানটি। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দুর্ঘটনার পর তড়িঘড়ি দু’জন পাইলটকে বিমান থেকে বের করা আনা হয়েছিল। কিন্তু, একজনকে বাঁচানো যায়নি। বিমানের ধ্বংসাবশেষে উপর পড়ে গুরুতর জখম হয়েছিলেন যুদ্ধবিমান মিরাজের ওই পাইলট। ঘটনাস্থলেই মারা যান তিনি। অপর পাইলট ভরতি হাসপাতালে।

গত সোমবারই উত্তরপ্রদেশের রাজধানী লখনউ থেকে ৩২২ কিমি দুরে ভেঙে পড়েছিল বায়ুসেনার জাগুয়ার যুদ্ধবিমান। সেবার বরাতজোরে প্রাণে বেঁচে দিয়েছিলেন পাইলট। গুরতর আহত অবস্থার তাঁকে ভরতি করা হয় হাসপাতালে। জানা গিয়েছে, যখন দুর্ঘটনাটি ঘটে, তখন বায়ুসেনার যুদ্ধবিমানের মহড়া চলছিল। তবে এলাকাটি জনবসতিপূর্ণ না হওয়া তেমন ক্ষয়ক্ষতি হয়নি। গত বছর ভারতীয় বায়ুসেনার মহড়া চলাকালীন দুর্ঘটনার কবলে পড়েছিল জাগুয়ার-সহ তিনটি যুদ্ধবিমান। গুজরাটের জামনগর বিমানঘাঁটিতে দুর্ঘটনায় প্রাণ হারিয়েছিলেন এয়ার কমান্ডার সঞ্জয় চৌহান।

 



Bengali News Bengali News via Sangbad Pratidin

Comments

Popular posts from this blog

তোলা চেয়ে জেল থেকেই ব্যবসায়ীকে হুমকি ফোন গব্বর-রমেশের

‘পাক সহায়তায় মোদিকে ক্ষমতাচ্যুত করতে চাইছে কংগ্রেস’, আক্রমণ প্রতিরক্ষা মন্ত্রীর

পেট্রোল ছাড়াই চলবে বাইক, দিশা দেখালেন নদিয়ার স্কুল মাস্টার