রক্ত পরীক্ষার ভুল রিপোর্টে এইডসের আতঙ্ক ছড়াল হাওড়ায়

অরিজিৎ গুপ্ত, হাওড়া: প্যাথোলজি ল্যাবের রিপোর্টে বিপত্তি। এইডসের আতঙ্ক গ্রাস করেছিল একটি পরিবারকে। শেষপর্যন্ত জানা যায়, রিপোর্টটি ভুল! ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে হাওড়ায়। অভিযুক্ত প্যাথোলজি ল্যাবের বিরুদ্ধে গাফিলতির অভিযোগে গোলাবাড়ি থানায় এফআইআর দায়ের করা হয়েছে।   

[ বাগরিকাণ্ডে জমা পড়ল চার্জশিট, নাম রয়েছে মালিক-সহ তিনজনের]

ঘটনাটি ঠিক কী?  অস্ত্রোপচারের আগে নিয়মাফিক বছর পনেরোর এক ছাত্রের রক্ত পরীক্ষা করার পরামর্শ দিয়েছিলেন চিকিৎসকরা। পরিবারের লোকেরা জানিয়েছেন, হাওড়ার একটি বেসরকারি প্যাথোলজি ল্যাবে ছেলের রক্ত পরীক্ষা করিয়েছিলেন তাঁরা। কিন্তু, রিপোর্ট হাতে আসতেই বাড়ির লোকেদের মাথায় আকাশ ভেঙে পড়ে। তাঁদের দাবি, রিপোর্টে বলা হয়, ওই ছাত্র এইচআইভি-তে আক্রান্ত। মানসিক অবসাদে ভুগছিল বছর পনেরোর ওই কিশোর। এইডসে আক্রান্ত হওয়ার আশঙ্কা গ্রাস করেছিল ওই ছাত্রের বাবা-মাকেও। শেষপর্যন্ত আরও নিশ্চিত হওয়ার জন্য কলকাতার একটি নামী প্যাথোলজি ল্যাবের ফের ছেলের রক্ত পরীক্ষা করানোর সিদ্ধান্ত নেন বাড়ির লোকেরা। তাতেই ভুল ধরা পড়ে। জানা যায়, হাওড়ার প্যাথোলজি ল্যাব থেকে যে রিপোর্টটি দেওয়া হয়েছিল, সেটি ভুল! ওই ছাত্র এইডসে আক্রান্ত নন। এরপরই ওই প্যাথোলজি ল্যাবের বিরুদ্ধে গাফিলতির অভিযোগে হাওড়া গোলাবাড়ি থানায় অভিযোগ দায়ের করেন ওই ছাত্রের পরিবারের লোকেরা। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। তবে এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি। 

জানা গিয়েছে, ওই ছাত্রের বাড়ি হাওড়ার সালকিয়ায়। ঘটনা জানাজানি হতেই শোরগোল পড়ে যায় এলাকায়। স্থানীয় বাসিন্দাদের প্রশ্ন,  রক্তের নমুনা পরীক্ষায় এতবড় ভুল কীভাবে করল প্যাথোলজি ল্যাব কর্তৃপক্ষ? দোষীদের কঠোর শাস্তির দাবি তুলেছেন ওই ছাত্রের পরিবার ও পাড়া-প্রতিবেশীরা।

[ নর্দমা থেকে উদ্ধার দু’বছরের শিশুকন্যার দেহ, চাঞ্চল্য বাবুঘাটে]



Bengali News Bengali News via Sangbad Pratidin

Comments

Popular posts from this blog

তোলা চেয়ে জেল থেকেই ব্যবসায়ীকে হুমকি ফোন গব্বর-রমেশের

‘পাক সহায়তায় মোদিকে ক্ষমতাচ্যুত করতে চাইছে কংগ্রেস’, আক্রমণ প্রতিরক্ষা মন্ত্রীর

পেট্রোল ছাড়াই চলবে বাইক, দিশা দেখালেন নদিয়ার স্কুল মাস্টার